Characteristics Of Capricorn – মকর রাশি বৈশিষ্ট্য

মকর রাশিঃ যাদের জন্ম ২২ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি পর্যন্ত তারা মকর রাশির জাতক বা জাতিকা।

অধিপতি গ্রহ: শনি।
শুভ রত্ন: ইন্দ্রনীলা।
শুভ রং: সাদা, কালো, লাল, নীল।
শুভ সংখ্যা: ৬, ৮, ৯।
শুভ বার: মঙ্গল, বুধ, শুক্র ও শনি।

বৈশিষ্ট্য: আপনি কিছুটা আরামপ্রিয় ও ধীরস্থির। ব্যক্তিগত, পারিবারিক ও পেশাগত জীবনে এ নিয়ে আপনাকে অনেক চড়াই উৎরাই পার হতে হবে। আপনি আগ বাড়িয়ে নতুন কারও সঙ্গে পরিচিত হওয়া বা সবার সাথে সহজে মিশতে পারেন না। নিজের মধ্যে জড়তা কাজ করে।

আপনি অধ্যবসায়ী, পরিশ্রমী ও স্বাধীনচেতা। জীবনের অনেক ক্ষেত্রেই আপনি সহনশীল ও হিসেবী। জীবনে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করেই আপনার সাফল্য এসেছে। আর তাই আপনার জীবনদৃষ্টি অন্যদের চেয়ে আলাদা।

পুরানো রীতিনিতি মেনে চলতে আপনি পছন্দ করেন। নিজেকে সবসময় শুদ্ধ ও নিরাপদ রাখতে চান। আপনার দায়িত্বজ্ঞান ও সচেতনতার ফলে অন্যরা সহজে আপনাকে বিশ্বাস করে। রহস্যজনক বিষয়ের প্রতি আপনার ঝোঁক থাকতে পারে।

এ রাশির জাতক/জাতিকাদের জীবনে সাফল্য অর্জনের জন্য কঠোর পরিশ্রম করতে হয়। সাফল্য সাধারণত বেশি বয়সে আসে। এরা সদা সতর্ক ও হিসেবী হয়ে থাকেন। আরামপ্রিয় বলে অনেক সুযোগ হাতছাড়া হতে পারে। এরা যথেষ্ট কর্মশক্তির অধিকারী। সহজাতভাবে এদের মধ্যে সাংগঠনিক দক্ষতা রয়েছে। মাঝে মধ্যে আর্থিক সংকটের মধ্যে দিনাতিপাত করতে হয়। ভাগ্যোন্নয়ণে এদের কর্মের বিকল্প নেই। নানারকমের প্রতিবন্ধকতা মোকাবেলা করার মাধ্যমে এদেরকে সামনের পথে এগিয়ে চলতে হয়। এরা বাস্তব জীবন সম্পর্কে খুব ভালো ধারণা রাখেন বলে কল্পনায় ভেসে বেড়ান না।

শরীরের দুর্বলতম অঙ্গ হচ্ছে হাঁটু, জয়েন্ট, কংকালতন্ত্র ও রক্তসংবহনতন্ত্র। কারও কারও ক্ষেত্রে পায়ে কোনো ধরনের আঘাতের চিহ্ন কিংবা অসুবিধা থাকতে পারে।

About Gems Jewellers & Gems Stone

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *