List Fullwidth

Benefits Of Wearing Diamond Stone – হীরা পাথরের উপকারিতা

Benefits of wearing Diamond Stone – হীরা পাথরের উপকারিতা

হীরাকে আরবীতে অলম্পাস বলা হয়। বর্তমান পৃথিবীতে হীরা সবচেয়ে দুস্প্রাপ্য ও মূল্যবান। হীরা “আলো-ঝলমলে” ধাতু। হীরার বহুতলে আলো বার-বার একে বেকে যায় বলেই তৈরী হয় বহু রঙা আলোর ফোয়ারা। রত্ন বিজ্ঞানীরা হীরাকে তার ভেতরের উজ্জ্বলতা অনুযায়ী বর্ণের দিক থেকে চার ভাগে ভাগ করেছিলেন । (১) সাদা রঙ্গের হীরা। (২) লাল রঙ্গের হীরা। (৩) হলুদ রঙ্গের হীরা এবং (৪) কালো .
Natural Red Coral Gemstone Reef - রক্তপ্রবাল পাথর - Gems Jewellers & Gems Stone

How Coral is formed – কিভাবে প্রবাল পাথরের জন্ম হয়?

রক্তপ্রবাল কি? প্রবাল একটি অস্বচ্ছ রত্ন । ফার্সী ও আরবীতে মারজান বলে। ভারত ও নেপাল এই রত্নকে মুঙ্গা বা পলা বলে । রত্নটি শুকনো ও শীতল। প্রবাল লাল, গোলাপী বা গৈরিক, সাদা ও কালচে বর্ণের দেখা যায় । বর্ণের মধ্যে জ্যোতিষ শাস্ত্রমতে রক্ত প্রবাল দ্রুত ফলদায়ক। কষ্টি পাথরের ঘর্ষণে খাটি প্রবাল নিজ বর্ণ হারায় না । খাঁটি প্রবালে পোকায় .
বিশ্বের সবচেয়ে দামী ১০টি রত্নপাথর - World's Most Valuable Gemstone - by Gems Jewellers & Gems Stone

বিশ্বের সবচেয়ে দামী ১০টি রত্নপাথর

  যদি প্রশ্ন করা হয়, পৃথিবীর সবচেয়ে দামী রত্নপাথর কোনটি? অনেকে হয়তো হীরা, রুবী, নীলা বা পান্নার কথা ভাবছেন। কিন্তু এই ভিডিওটি দেখার পর হয়তো আপনার ধারনা পাল্টে যেতে পারে। কারণ এখানে এমন অনেক পাথরের নাম আছে যে পাথরের দেখা তো দুরের কথা আপনি কখনো নামও শুনেননি। কারণ পৃথিবীতে ৪ হাজারের বেশি খনিজ পদার্থ রয়েছে। এদের বেশিরভাগই হয়তো আমরা .
Characteristics Of Zodiac Gemini in Bengali - মিথুন রাশির বৈশিষ্ট্য

Characteristics Of Gemini – মিথুন রাশি বৈশিষ্ট্য

মিথুন (Gemini) রাশি বৈশিষ্ট্য: যাদের জন্ম ২২শে মে থেকে ২১শে জুন তারা মিথুন রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: বুধ। শুভ রত্ন: পোখরাজ (Yellow Sapphire) ও পান্না (Emerald)। শুভ রং: সবুজ ও হলুদ। শুভ সংখ্যা: ৩, ৫, ৬, ৭। শুভ বার: সোম, বুধ, বৃহস্পতি ও শুক্র। বৈশিষ্ট্য: আপনি বেশ রসিকতাজ্ঞান সম্পন্ন। বালক স্বভাবের হওয়ার কারণে একজায়গায় বেশি সময় বসে .
All-kinds-(A-Z)-of-Natural-Gemstone

All kinds of Natural Gemstone List – A to Z রত্নপাথর ভান্ডার

পৃথিবীতে এমন ৩০০ এর অধিক খনিজ পদার্থ (Minerals) রয়েছে যা বিভিন্নভাবে রত্নপাথর (Gemstone) হিসেবে ব্যবহার হয়ে আসছে। এর মধ্যে খুব কমই রত্নপাথর আছে যার সম্পর্কে আমরা আবগত আছি। এছাড়াও আরো অনেক রত্নপাথর আছে যার নামও আমরা শুনিনি হয়তো। তাই এই সমস্ত নাম না জানা রত্নপাথর সম্পর্কে আপনাদের জানানোর জন্যই আমার এই ক্ষুদ্র প্রয়াস। তাই মোটামুটি বেশি প্রচলিত ও ব্যবহৃত .
জন্মতারিখ অনুযায়ী রাশি ও রত্নপাথর - Zodiac Sign According to Date of Birth and Gemstone

জন্মতারিখ অনুযায়ী রাশি ও রত্নপাথর – Zodiac According to Date of Birth and Lucky Gemstone

জন্মতারিখ অনুযায়ী রাশি ও রত্নপাথর – Zodiac Sign According to Date of Birth and Gemstone আপনি কোন রাশির জাতক বা জাতিকা তা জানেন কী? হ্যা, রাশিচক্র শব্দটা আমরা মোটামুটি সবাই শুনে অভ্যস্ত। কেউবা পত্রিকা থেকে, কেউবা কোন বন্ধুবান্ধব থেকে শুনেছি এর কথা। তবে বেশিরভাগ মানুষই থেকে জেনেছি চোখের পলকে পত্র-পত্রিকা এক কোণে এই কথাটা। তবে আপনি কি মিলিয়ে দেখেছেন .
Benefits of Amethyst - পদ্মনীলা পাথরের উপকারিতা - Gems Jewellers & Gems Stone

Benefits of Amethyst – পদ্মনীলা পাথরের উপকারিতা

পদ্মনীলা (Amethyst) অ্যামেথিষ্ট একটি উপরত্ন। এটি হালকা ও গাঢ় বেগুনী হয়। ইন্দ্রনীলার বিকল্প রত্ন হিসাবে ব্যবহার হয়। জন্ম রাশি ও হস্তরেখা বিচার শনির অশুভত্ব দূরীকরণার্থে ধারণ করা হয়। বর্ণ: হালকা বেগুনী থেকে গাঢ় রক্তবর্ণ। বেগুনী হচ্ছে আধ্যাত্মিকতার রঙ। বিমূর্ত নিরাময় গুণাবলী : অ্যামেথিষ্ট মনের পাথর। বিরক্তিবোধ ও সংশয়ের ক্ষেত্রে প্রশান্তি ও স্পষ্টতা আনয়নে সহায়তা করে। আপনি যদি আপনার অন্তর্জ্ঞান, .
Libra - তুলা রাশি

Characteristics Of Libra – তুলা রাশি বৈশিষ্ট্য

তুলা (Libra) রাশি: যাদের জন্ম ২৪ সেপ্টেম্বর থেকে ২৩ অক্টোবর পর্যন্ত তারা মকর রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: শুক্র। শুভ রত্ন: হীরা, পোখরাজ, ইন্দ্রনীলা ও মুনস্টোন। শুভ রং: সাদা, কমলা, লাল। শুভ সংখ্যা: ১, ২, ৪, ৭। শুভ বার: রবি, সোম, মঙ্গল, বুধ ও শনিবার। বৈশিষ্ট্য: আপনার পছন্দ সামঞ্জস্যতা ও শৃঙ্খলা। আপনি বৈষম্য পছন্দ করেন না। খুব সহজেই .
Characteristics Of Zodiac Leo in Bengali - সিংহ রাশির বৈশিষ্ট্য

Characteristics Of Leo – সিংহ রাশি বৈশিষ্ট্য

সিংহ (Leo) রাশির বৈশিষ্ট্য যাদের জন্ম ২৩ জুলাই থেকে ২৩ অগাস্ট পর্যন্ত তারা সিংহ রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: রবি। শুভ রত্ন: রুবি (Ruby) ও পান্না (Emerald)। শুভ রং: লাল, কমলা, সবুজ। শুভ সংখ্যা: ১, ৪, ৫, ৯। শুভ বার: রবি, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শুক্র। বৈশিষ্ট্য: আপনি মহৎ উদার ও স্নেহশীল। আপনার রয়েছে দৃঢ় ইচ্ছাশক্তি। আপনি অন্যের .
Capricorn - মকর-রাশি

Characteristics Of Capricorn – মকর রাশি বৈশিষ্ট্য

মকর রাশিঃ যাদের জন্ম ২২ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি পর্যন্ত তারা মকর রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: শনি। শুভ রত্ন: ইন্দ্রনীলা। শুভ রং: সাদা, কালো, লাল, নীল। শুভ সংখ্যা: ৬, ৮, ৯। শুভ বার: মঙ্গল, বুধ, শুক্র ও শনি। বৈশিষ্ট্য: আপনি কিছুটা আরামপ্রিয় ও ধীরস্থির। ব্যক্তিগত, পারিবারিক ও পেশাগত জীবনে এ নিয়ে আপনাকে অনেক চড়াই উৎরাই পার হতে .
X