Blog

বিশ্বের সবচেয়ে দুর্লভ ও দামী ১০টি হীরা বা ডায়মন্ড - Top 10 Most Expensive & Rare Diamond In The World

বিশ্বের সবচেয়ে দুর্লভ ও দামী ১০টি হীরা বা ডায়মন্ড | Top 10 Most Expensive & Rare Diamond In The World

আমরা সবাই জানি যে, ডায়মন্ড বা হীরা পৃথিবীর সবচেয়ে দামী জিনিষ। কিন্তু একটি হীরার দাম সর্বোচ্চ কতই বা হতে পারে। সেই দাম কী আমাদের ক্রয় ক্ষমতার মধ্যে নাকি তার থেকেও বেশি। বা এই দাম বেশি হওয়ার কারণই বা কী! তা জানাতেই আমাদের এই প্রচেষ্টা।   1 কোহিনূর (Koh-i-Noor) Too expensive to have a price tag অমূল্য এই হীরাটির নাম .
Characteristics Of Sagittarius Zodiac - ধনু রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

Characteristics Of Sagittarius Zodiac | ধনু রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

ধনু রাশি (Sagittarius): যাদের জন্ম ইংরেজী মাসের ২৩শে নভেম্বর থেকে ২১শে ডিসেম্বর (23 November – 21 December) অথবা বাংলা মাসের ৯ই অগ্রহায়ণ থেকে ৭ই পৌষের মধ্যে, তারা ধনু রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: বৃহস্পতি। শুভ রত্ন: পোখরাজ, টোপাজ। শুভ রং: সাদা, কমলা, সবুজ, উজ্জল নীল। শুভ সংখ্যা: ১, ৩, ৪, ৬, ৮, ৯। শুভ বার: রবি, বুধ, বৃহস্পতি ও শুক্র। চারিত্রিক বৈশিষ্ট্য বা .
Characteristics Of Aquarius Zodiac - কুম্ভ রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

Characteristics Of Aquarius Zodiac | কুম্ভ রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

কুম্ভ রাশি (Aquarius): যাদের জন্ম ইংরেজী মাসের ২১শে জানুয়ারি থেকে ১৮ই ফেব্রুয়ারি (21 January – 18 February) অথবা বাংলা মাসের ৮ই মাঘ থেকে ৬ই ফাল্গুনের মধ্যে, তারা কুম্ভ রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: পাশ্চাত্য মতে ইউরেনাস, প্রাচ্যমতে শনি। শুভ রত্ন: ইন্দ্রনীলা। শুভ রং: সাদা, লাল, হলুদ। শুভ সংখ্যা: ২, ৩, ৬, ৭, ৯। শুভ বার: সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্র। চারিত্রিক বৈশিষ্ট্য বা .
Characteristics Of Pisces Zodiac | মীন রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

Characteristics Of Pisces Zodiac | মীন রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

মীন রাশি (Pisces): যাদের জন্ম ইংরেজী মাসের ১৯শে ফেব্রুয়ারী থেকে ২০শে মার্চ (19 February – 20 March) অথবা বাংলা মাসের ৭ই ফাল্গুন থেকে ৬ই চৈত্রের মধ্যে, তারা মীন রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: পাশ্চাত্য মতে নেপচুন। প্রাচ্যমতে বৃহস্পতি। শুভ রত্ন: পোখরাজ, গোমেদ ও সাদা জিরকন। শুভ রং: লাল, হলুদ, কমলা ও গোলাপি। শুভ সংখ্যা: ১, ৩, ৪, ৯। শুভ বার: রবি, মঙ্গল ও .
Characteristics Of Scorpio Zodiac - বৃশ্চিক রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

Characteristics Of Scorpio Zodiac | বৃশ্চিক রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

বৃশ্চিক রাশি (Scorpio Zodiac): যাদের জন্ম ইংরেজী মাসের ২৪শে অক্টোবর থেকে ২২শে নভেম্বর (24 October – 22 November) অথবা বাংলা মাসের ৯ই কার্তিক থেকে ৮ই অগ্রহায়ণের মধ্যে, তারা বৃশ্চিক রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: পাশ্চাত্যমতে প্লুটো, প্রাচ্যমতে মঙ্গল গ্রহ। শুভ রত্ন: রক্ত প্রবাল। শুভ রং: হলুদ, কমলা, লাল, সাদা। শুভ সংখ্যা: ৩, ৪, ৯। শুভ বার: রবি, সোম, মঙ্গল, বৃহস্পতি ও শুক্র। বৈশিষ্ট্য:  .
Characteristics Of Virgo Zodiac - কন্যা রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

Characteristics Of Virgo Zodiac | কন্যা রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

কন্যা রাশি (Virgo Zodiac): যাদের জন্ম ইংরেজী মাসের ২৪শে অগাস্ট থেকে ২৩শে সেপ্টেম্বর(24 August – 23 September) অথবা বাংলা মাসের ৯ই ভাদ্র থেকে ৮ই আশ্বিনের মধ্যে, তারা কন্যা রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: বুধ। শুভ রত্ন: পান্না, পোখরাজ। শুভ রং: সাদা, হলুদ, সবুজ। শুভ সংখ্যা: ৪, ৭, ৯। শুভ বার: সোম, বুধ, শুক্র ও বৃহস্পতি। বৈশিষ্ট্য: আপনি সহজাত বুদ্ধি ও যুক্তির নিরিখে সিদ্ধান্ত নিতে .
Characteristics Of Cancer Zodiac - কর্কট রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

Characteristics Of Cancer Zodiac | কর্কট রাশির চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী

কর্কট রাশি (Cancer Zodiac): যাদের জন্ম ইংরেজী মাসের ২২শে জুন থেকে ২২শে জুলাই (22 June – 22 July) অথবা বাংলা মাসের ৮ই আষাঢ় থেকে ৭ই শ্রাবণের মধ্যে, তারা কর্কট রাশির জাতক বা জাতিকা। অধিপতি গ্রহ: চন্দ্র। শুভ রত্ন: মুক্তা, মুনস্টোন। শুভ রং: সাদা, সোনালি, ক্রিম, হলুদ, লাল। শুভ সংখ্যা: ১, ৪, ৬, ৮। শুভ বার: সোম, শুক্র, বুধ। চারিত্রিক বৈশিষ্ট্য বা গুণাবলী: আপনি সাধারণত কোনো .
World's Largest Star Sapphire Cluster 'Accidentally' Found in a Backyard in Sri Lanka

World’s Largest Star Sapphire Cluster ‘Accidentally’ Found in a Backyard in Sri Lanka

বিশ্বের সবচেয়ে বড় ষ্টার সাফায়ার বিশেষজ্ঞরা ধারনা করছেন, ৫১০ কেজি ওজনের এই ‘ফ্যাকাশে নীল’ ষ্টার নীলাটির আন্তর্জাতিক মুল্য প্রায় ১০০ মিলিয়ন মার্কিন ডলার হবে।   শ্রীলঙ্কান কতৃপক্ষ জানিয়েছে, শ্রীলঙ্কার রত্নপাথর সম্বৃদ্ধ এলাকা রত্নপুরায় বাড়ির উঠোনে কুপ খনন করার সময় খননকারী শ্রমিক বিশ্বের সর্ববৃহৎ এই নীলার খন্ডটি আবিষ্কার করে। এটি একটি ষ্টার নীলার গুচ্ছ, যার মোট ওজন ৫১০ কেজি অথবা .
World's Third Largest Diamonds Discovered in Botswana - বোতসোয়ানায় আবিষ্কৃত পৃথিবীর ৩য় বৃহত্তম হীরা

World’s Third Largest Diamonds Discovered in Botswana – বোতসোয়ানায় আবিষ্কৃত পৃথিবীর তৃতীয় বৃহত্তম হীরা

বোতসোয়ানার প্রেসিডেন্ট মোগউইটসি মাসিসির হাতে বিখ্যাত সেই ৩য় বৃহত্তম ১,০৯৮ ক্যারেটের হীরাটি; যা হীরা উত্তোলণকারী প্রতিষ্ঠান ‘দেবসোয়ানা’ সন্ধান পায়। Botswana’s president, Mokgweetsi Masisi, inspects Debswana’s find. Photograph: Monirul Bhuiyan/AFP/Getty Images পৃথিবীর অন্যতম বৃহত্তম ও দুর্লভ এই হীরাটির ওজন ১,০৯৮ ক্যারেট। ২০২১ সালের ১লা জুনে দেশটির রাজধানী গ্যাবরন থেকে ৭৫ মাইল দূরে অবস্থিত জোয়ানেং খনিতে সন্ধান পায়। এই খনিটি দেবসোয়ানা .
Benefits Of Ruby Yaqut Stone - রুবী চুনী মানিক ইয়াকুত পাথরের উপকারিতা

Benefits Of Ruby/ Yaqut Stone | রুবী/ চুনি/ ইয়াকুত পাথরের উপকারিতা

এটি একটি রত্ন বিশেষ। এর প্রকৃতনাম সূর্যকান্তমণি। সংস্কৃততে বলা হয় পদ্মরাগমণি, ফারসি ও আরবীতে এটিকে বলা হয় ইয়াকুত। এছাড়া একে চুনি বা মানিকো বলা হয়ে থাকে। জ্যোতিষ শাস্ত্র মতে যাদের সিংহ রাশি ( Leo) July 21- August 20 তাদের রাশির পাথর হচ্ছে রুবি পাথর (Ratno Pathor Ruby)। সাধারণত যে সকল মানুষের কোন কাজ শুরু করার সময় ভালো থাকে কিন্তু শেষে .
X